'বি' ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুবি কেন্দ্রে পরীক্ষার্থী ৫ হাজার

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ০৯:৩৫ পিএম

আগামীকাল মানবিক অনুষদ 'বি' ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪টি উপকেন্দ্রে মোট পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন ৪ হাজার ৯৯৮ জন। ইতিমধ্যে ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানিয়েছেন 'বি' ইউনিটের পরীক্ষা কমিটি আহবায়ক এন এম রবিউল আওয়াল চৌধুরি।

তিনি আরও জানান, আমরা 'বি' ইউনিটের পরিক্ষার জন্য সকল ধরনের প্রস্তুত সম্পূর্ণ করেছি। কিছু কেন্দ্রে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছি। কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না জানিয়ে তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রগুলোতে নিরাপত্তার বাড়ানো হবে। কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না৷ এই নিয়ে বিএনসিসি ও রোভার স্কাউটের সদস্যরা কাজ করছেন। এছাড়া 'এ' ইউনিটের পরীক্ষায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে এবার জেনারেটর ব্যবস্থা করবে পরীক্ষা কমিটি।

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, এবারের গুচ্ছ পদ্ধতি ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নিতে ১৮ হাজার ৬২ জন পরীক্ষার্থী। এর মধ্যে ‘বি’ ইউনিটে ৪ হাজার ৯৯৮ জন। মোট কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ ৪ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। এর মধ্যে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও সরকারী টিচার্স ট্রেনিং কলেজ।

প্রসঙ্গত, দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা। ২০২১-২২ শিক্ষাবর্ষে তিনটি ইউনিটে পরীক্ষার জন্য মোট আবেদন পড়েছে ২ লাখ ৯৪ হাজার ৫২৪টি। গত ৩০ জুলাই 'এ' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া আগামী ২০ আগস্ট ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: