মানুষ কষ্টে আছে সত্যি, তবে না খেয়ে নেই: তাজুল ইসলাম

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০২২, ০৬:২০ পিএম

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বের অনেক দেশ সমস্যার মধ্যে রয়েছে। স্বাভাবিক ভাবেই সেই প্রভাব কিছুটা আমাদের উপরেও এসেছে। তবে দেশের বর্তমান পরিস্থিতিতে মানুষের একটু কষ্ট হলেও কোনো মানুষ না খেয়ে নেই। আজ শনিবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘জাতির পিতার সাংবিধানিক নির্দেশনা বাস্তবায়নে, স্থানীয় সরকারের শাসন ব্যবস্থা চাই’ শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, বর্তমানে যে পরিস্থিতি চলছে সেটা আমাদের মোকাবেলা করতে হবে। দেশের এই দুঃসময়ে যারা সমালোচনা করেছেন তাদের বলব, স্বাধীনতার সময়ে আমরা একত্রিত হয়েছিলাম, এখন আবারও একত্রিত হতে হবে। তিনি বলেন, আজ যারা মাঠে ময়দানে বলে বেড়াচ্ছেন দেশ শেষ হয়ে গেল, আপনারা প্রমাণ দেন, কোথায় কখন শেষ হয়েছে। আমার দেশের মানুষের ভাত আছে, কাপড় আছে। আমাদের কৃষি আছে।

তিনি বলেন, আমরা আতঙ্কিত হতে চাই না। বিশ্বের অন্য দেশের অর্থনীতি বিবেচনায় বাংলাদেশের অবস্থা। দেশের মানুষ কষ্টে থাকুক এটা বঙ্গবন্ধুকন্যা কখনোই চান না। জাতির পিতা দেশ স্বাধীন করেছেন এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করে হাসি ফোটানোর জন্য। সেই লক্ষ্য পূরণে কাজ করছেন শেখ হাসিনা। সবক্ষেত্রে ভুর্তকি দেওয়া যায় না। ভুর্তকি দিয়ে সমস্যার সমাধান করা সম্ভব নয়। সরকার কাকে ভুর্তকি দেবে? ধনীকে না গরিবকে? সবখানে ভর্তুকি দিলে অন্য খাতগুলো শৃঙ্খলা হারাবে বলে মন্তব্য করেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: