কামরুজ্জামান জসিম

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

`বাণীশান্তার উর্বর কৃষিজমি নষ্ট করতে দিতে চাইনা’

                       
প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

বানিশান্তার উর্বর কৃষিজমি নষ্ট করতে দিতে চাইনা। নদী খনন হোক আমরা চাই কিন্তু কৃষি জমিতে বালি ফেলতে দেবো না। আমার শরীরকে যেমন ভালোবাসি বাণীশান্তার মানুষ ও জমিকে আমি তেমনি ভালোবাসি। তাই বাণীশান্তার জমি নষ্ট হতে দেবো না। আওয়ামীলীগ সরকার, শেখ হাসিনার সরকার চাইবেনা বালি ফেলে এই গ্রাম ও কৃষিজমি নষ্ট হোক। শনিবার (১৩ আগস্ট) দাকোপ’র বাণীশান্তা বাজারে কৃষিজমি রক্ষার দাবীতে ইউনিয়ন পরিষদ আয়োজিত নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় সংসদের হুইফ পঞ্চানন বিশ্বাস এমপি একথা বলেন।

নাগরিক সমাবেশে সভাপতিত্ব করেন বাণীশান্তা ইউপি চেয়ারম্যান সুদেব রায়। সমাবেশে বক্তৃতা করেন খুলনা জেলা আওয়ামীলীগের নেতা অসিত বরণ বিশ্বাস, দাকোপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ রায়, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কেন্দ্রিয় নেতা মো. নূর আলম শেখ, সিপিবি নেতা এ্যাড. রুহুল আমীন, আওয়ামীলীগ নেতা পরিমল কান্তি রপ্তান, সঞ্জিব মন্ডল, কৃষক নেতা কিশোর রায়, সত্যজিৎ গাইন, পাপিয়া মিস্ত্রি, কৃষ্ণপদ মন্ডল, বৈশাখী মন্ডল প্রমূখ। নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় হুইফ পঞ্চানন বিশ্বাস এমপি আরো বলেন আপনারা জমি চাষাবাদ করেন আর ধৈর্য্য ধরেন।

আশাকরি কোন অসুবিধা হবেনা। আমাদের বুকের উপর বালি ফেলে নদী খনন করতে দিতে চাইনা। তিনি আরো বলেন ঢাকা যেয়ে আমি প্রধানমন্ত্রীর সাথে সরাসরি সাক্ষাতে কৃষিজমি রক্ষার বিষয়টি আমার পক্ষে যতটুকু সম্ভব তাঁকে অবহিত করবো। সমাবেশে আন্দোলনকারী নেতৃবৃন্দ বলেন আমরা জান দেবো তবুও আমাদের জমিতে বালি ফেলতে দেবোনা। তারা আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কৃষিজমি নষ্ট করে কোন উন্নয়ন কাজ হবেনা। অথচ মোংলা বন্দর কর্তৃপক্ষ বাণীশান্তার তিনফসলি কৃষিজমি নষ্ট করে এলাকাবাসীকে উচ্ছেদ’র ষড়যন্ত্র করছে। সমাবেশে কৃষকরা যেকোন মূল্যে কৃষিজমিতে বালি ফেলার সিদ্ধান্ত প্রতিহত করার ঘোষণা দেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]