প্রয়োজনে ডিম আমদানির সিদ্ধান্ত: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ০১:৪৫ পিএম

দেশে অস্বাভাবিক হারে বাড়ছে ডিমের দাম। এমন পরিস্থিতিতে দাম কমানোর স্বার্থে প্রয়োজনে ডিম আমদানির সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, ডিম আমদানি করতে গেলে তো একটু সময় লাগবে। আমরা একটু দেখি। যদি এমনটাই হয় যে ডিম আমদানি করলে বর্তমান দাম কমবে, তাহলে আমরা আমদানির সিদ্ধান্ত নিয়ে ফেলবো। তিনি বলেন, আমরা কৃষি, মৎস্যসহ কয়েকটা মন্ত্রণালয় মিলে কীভাবে ডিমের দাম কমানো যায় সে বিষয়ে আলোচনা করবো। তবে সবকিছু কিন্তু রাতারাতি করা সম্ভব না।

ব্রিফিংয়ে মন্ত্রী  আরও জানান, শিগগিরই ভোজ্যতেলের দাম পুনর্নির্ধারণ করা হবে। তিনি বলেন , ‘আমরা অনেকেই আশাবাদী, অক্টোবরের মধ্যে হয়তো পরিস্থিতি ঠিক হতে পারে। কতগুলো ফ্যাক্টর তো কাজ করে। এখন আমি জানি না পুতিন সাহেব কবে যুদ্ধ বন্ধ করবেন। এটাতো আমার হিসাবের মধ্যে নেই।’

উল্লেখ্য, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি রুশ-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে বিশ্ববাজারে বাড়তে থাকে জ্বালানিসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: