একুশে আগস্ট মামলার আসামীদের কাউকে ছাড় দেবে না সরকার: আইনমন্ত্রী

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ০৮:২৯ পিএম

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার ব্যাপারে সরকার অত্যন্ত তৎপর বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, এই মামলার সাজাপ্রাপ্ত কোন আসামীকে ছাড়া দেওয়া হবেনা। আজ বুধবার (১৭ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন কর্মসূচির অংশ নিয়ে এ কথা বলেন মন্ত্রী।

এ সময় আইনমন্ত্রীর উদ্যোগে ঢাকার তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের দেড় শতাধিক অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুর মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। পরে তিনি বলেন, সাজাপ্রাপ্ত ও পলাতক আসামীদের ফিরিয়ে আনার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে সরকার। একই সাথে বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামীদের ফিরিয়ে আনার চেষ্টাও করা হচ্ছে।

তিনি বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার কতদিন পর শুরু হয়েছে সেটা সকলেই জানেন। আবার বিচার করতে গিয়ে জজ মিয়া নাটক সাজানো হয়েছে। সেকারণে অধস্তন আদালতে বিচার শেষ হতে দীর্ঘ সময় লেগে যায়। এটি এখন উচ্চ আদালতে রয়েছে। খুব শিগগিরই এই মামলার আপিল শুনানী শুরু করা হবে। এব্যাপারে এটর্নি জেনারেলের সাথে কথা হয়েছে।

প্রসঙ্গত, আইনমন্ত্রী আনিসুল হকের উদ্যোগে ২০১৬ সাল থেকে প্রতি বছর আগস্ট মাসের একদিন দুপুরে তেজগাঁও সরকারি শিশু পরিবারে এভাবে খাবার পরিবেশন করে আসছে আইন মন্ত্রণালয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: