যানজটের কবলে ডিআইজি, ওসিকে স্ট্যান্ড রিলিজ

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ১২:৪১ এএম

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন জরুরি কাজে চট্টগ্রাম থেকে কুমিল্লা হয়ে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলেন। সকাল সাড়ে ৮টার দিকে কুমিল্লা-সিলেট সড়কের মুরাদনগর থানার কোম্পানীগঞ্জ বাজারে দীর্ঘ যানজটের কবলে পড়েন তিনি। এ সময় বেশ কয়েকবার ফোন করেও মুরাদনগর থানার ওসির সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হন ডিআইজি। পরে এ ঘটনার জের ধরে ওসি আবুল হাসিমকে স্ট্যান্ড রিলিজের আদেশ দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে জেলাজুড়ে বেশ আলোচনার সূত্রপাত হয়েছে।

শনিবার ২০ (আগস্ট) দুপুরেই ওসি হাসিমকে মুরাদনগর থেকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবদুর রহীম। তবে এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে চাননি পুলিশের ওই কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে জেলা পুলিশের একাধিক কর্মকর্তা জানান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শনিবার সকাল সাড়ে ৮টার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কপথে মুরাদনগর থানার কোম্পানীগঞ্জ এলাকা দিয়ে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলেন। এ সময় কোম্পানীগঞ্জ বাস টার্মিনাল এলাকায় তিনি ব্যাপক যানজটের কবলে পড়েন।

এ অবস্থায় প্রায় ৩০ মিনিট আটকে থাকার পর বিষয়টি কুমিল্লা পুলিশ সুপারকে অবহিত করেন। পরে খবর পেয়ে সাদা পোশাকে হন্তদন্ত হয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ওসি। কিন্তু ততক্ষণে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কার্যক্রম শুরু হয়ে যায়। এদিকে শনিবার পুলিশের চট্টগ্রাম রেঞ্জের একটি আদেশের বরাতে কুমিল্লা পুলিশ সুপার স্বাক্ষরিত স্মারক এক চিঠিতে উল্লেখ করা হয়, ওসি আবুল হাসিমকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হলো।

ওই চিঠিতে ওসি হাসিমকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ে শনিবার বেলা ২টার মধ্যে যোগদানের নির্দেশ দেয়া হয়। তবে প্রত্যাহারের কারণ হিসেবে ওই আদেশে যানজটে ডিআইজির আটকে থাকার বিষয়টি উল্লেখ করা হয়নি।

প্রত্যাহার হওয়া ওসি আবুল হাসিম বলেন, ডিআইজি স্যার ওই পথে সকালবেলা ব্রাহ্মণবাড়িয়া যাবেন- এমন কোনো তথ্য আমার কাছে ছিল না। তাছাড়া এই মহাসড়কের যানজট নিরসনে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক পুলিশ নিয়োজিত। তার পরও আমি খবর পেয়ে যানজট নিরসনে যাই। আবুল হাসিম আরও বলেন, আমি চিঠি পেয়েই থানার দায়িত্ব বুঝিয়ে দিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়েছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: