হংকং এর লজ্জাজনক স্কোর, সুপার ফোরে পাকিস্তান

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৮ পিএম

পাকিস্তানের খুচরা রানও করতে পারল না হংকং। বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত খেললেও পাকিস্তানের কাছে দুমড়েমুছড়ে গেছে। ১৫৫ রানে ব্যবধানে জিতে গ্রুপ 'বি' থেকে সুপার ফোরে উঠেছে পাকিস্তান। ১৯৪ রানের লক্ষ্য টপকাতে নেমে অল-আউট হতে হয়েছে ১০.৪ ওভারে মাত্র ৩৮ রানে!পাকিস্তানের খুচরা রানও করতে পারল না হংকং।

বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত খেললেও পাকিস্তানের কাছে দুমড়েমুছড়ে গেছে। ১৫৫ রানে ব্যবধানে জিতে গ্রুপ 'বি' থেকে সুপার ফোরে উঠেছে পাকিস্তান। ১৯৪ রানের লক্ষ্য টপকাতে নেমে অল-আউট হতে হয়েছে ১০.৪ ওভারে মাত্র ৩৮ রানে!

এর আগে টস জিতে বাবর আজমের দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন হংকং অধিনায়ক নিজাকাত খান। দুই দলেরই এশিয়া কাপ শুরু হয়েছে ভারতের কাছে হেরে। দুই প্রতিপক্ষকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে উঠে গেছে ভারত। এ গ্রুপ থেকে সেরা চারের টিকিট পাবে আর একটি দল। সেটি হবে কারা? পাকিস্তান ও হংকংয়ের মধ্যে যে দল জিতবে আজ।

এই ম্যাচে স্বভাবতই পাকিস্তানই ফেবারিট। তবে হংকংয়ের সাম্প্রতিক ফর্মও ফেলে দেওয়ার মতো নয়। নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই জিতেছে কোনো আদর্শ ক্রিকেট কাঠামো না থাকা দেশটি। পাকিস্তানও নিজেদের শেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে জিতেছে তিনটি, হেরেছে দুই ম্যাচ। এ দুই দলের মুখোমুখি দ্বৈরথ হয়নি এখন পর্যন্ত। আজই প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলছে হংকং।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: