‘সাধারন মানুষের অধিকার আদায় করে নিতে বিপ্লবের কোন বিকল্প নেই’

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৩ এএম

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জাতীয় সংসদের সাবেক স্পীকার ব্যারিষ্টার জমিরউদ্দিন সরকারের পুত্র ব্যারিষ্টার নওশাদ জমির বলেছেন ফরাশি বিপ্লব, রুশ বিপ্লবসহ ইতিহাসের সব বিপ্লবেই সাধারণ মানুষের অংশগ্রহণ ছিলো। সাধারন মানুষের অধিকার আদায় করে নিতে বিপ্লবের কোন বিকল্প নেই। তিনি আরও বলেন, সেনাবাহিনী আমাদের দেশের গর্বের একটি প্রতিষ্ঠান ছিলো। সেনাবাহিনীকে বিতর্কিত করেছে আওয়ামীলীগ। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ টাকার বিনিময়ে স্বৈরাচার এরশাদের আয়োজনে অবৈধ নির্বাচনে অংশ নিয়েছিলো। এটা আমার কথা নয়। একটি পত্রিকায় এমন খবর প্রকাশিত হয়েছে।

নওশাদ জমির বলেন সারাদেশে অন্যায় অবিচার বেড়েছে। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৩৫ লাখ মামলা দায়ের করা হয়েছে। সুযোগ পেলেই আওয়ামীলীগ বিএনপির নেতাকর্মীদের গুলি করে মারছে। আমরা এখন আর মরতে ভয় পাইনা। দেশে গণতন্ত্র নেই জবাবদিহিতা নেই।

জিনিসপত্রের ক্রমবর্ধমান মুল্য বৃদ্ধি, নারায়নগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পুলিশের গুলিতে নিহত যুবদল কর্মী শাওনের মৃত্যুর প্রতিবাদ এবং নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধিনে জাতীয় নির্বাচনের দাবিতে শুক্রবার বিকেলে পঞ্চগড়ের তেতুলিয়ায় বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধা চত্বরের মুক্তমঞ্চে তেঁতুলিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শাহদাত হোসেন রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিএনপির রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, জেলা বিএনপির আহ্বায়ক জহুরুল ইসলাম কাচ্চু, যুগ্ন আহ্বায়ক অ্যাডভোকেট আদম সুফি, এম এ মজিদ, উপজেলা বিএনপির সদস্য সচিব রেজাউল করিম শাহীনসহ জেলাম উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে বিকেলে বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওশাদ জমিরের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল করা হয়। তেঁতুলিয়া মুক্তিযোদ্ধা চত্বর থেকে শুরু করে বিক্ষোভটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে গিয়ে শেষ হয়।

তেঁতুলিয়া উপজেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার নেতা কর্মীরা অংশ নেয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: