নর্থ সাউথ- ব্র্যাকসহ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৭ এএম

প্রথমবারের মতো দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি), ব্র্যাক ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি), আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আউএসটি), ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ আরও বেশ কয়েকটি।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন পারভেজ ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাট আংশিক কমিটি অনুমোদন করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ছাত্রলীগের সভাপতি করা হয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান আশিককে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের বিবিএ মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মাসুদ রানাকে।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন তৌফিক ইসলাম খন্দকার, সাদমান সাকিব, আল জামিল সাগর, ওমর সানী, শাহ শাফায়েত আলম আদিব, ধর্মেন্দ্রনাথ রায়, রুবায়েত জামান, কৌশিক রায়, অনিন্দ লাহিড়ী উৎসব, মেহেদী হাসান তুরীন, নাসিম চৌধুরী, সাদেক খান, ফাইম হায়দার চৌধুরী, মাহাদি হাসান, কে আর কাউসার, সাবিক রহমান ও দ্বীপ রায়। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে মাসনুন উল আলম অভিক, মেহরাব হোসেন মুগ্ধ, আলমগীর হোসেন শ্রাবণ, আবরার শাহরিয়ার কামাল, শাহরিয়ার হোসেন তন্ময়, মহসিউন নাইম আজিজ, আহমদ কামরুজ্জামান রাফিন, মোহাম্মদ হোজাইফা তামিম খান ও রাফিদকে।

এ বিষয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলছেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো এখন বেসরকারি বিশ্ববিদ্যালয়েও রাজনৈতিক সংঘর্ষ হবে। এতে করে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার পরিবেশ নষ্ট হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: