ব্যারিস্টার সুমনের খেলা দেখতে হাজার-হাজার দর্শকের ঢল

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৮ পিএম

সদলবলে প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিয়ে ৪৩তম জন্মদিন উদযাপন করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমাজের বিভিন্ন অসংগতি নিয়ে লাইভ করা ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন। আর তার এ ফুটবল ম্যাচ দেখতে মাঠে হাজির হন হাজার-হাজার মানুষ। মাঠের চারপাশ উপচে দর্শকেরা অবস্থান নেন আশেপাশের ভবন, টিনের চাল ও উঁচু গাছে। একপর্যায়ে মাঠের দক্ষিণ পাশে একটি টিনের ঘরের চাল ধ্বসে পড়ে দর্শকের চাপ সহ্য করতে না পেরে। শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর সুলতানপুর উচ্চ বিদ্যালয় মাঠে এর আয়োজন করে আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন।

খেলায় সিলেটের ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও চর সুলতানপুর উচ্চ বিদ্যালয় স্পোর্টিং ক্লাব অংশ নেয়। এতে উভয় দলে জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় অংশ নেন।

খেলা শুরুর আগে উদ্বোধনী বক্তব্যে ব্যারিস্টার সুমন ফুটবলের প্রতি ফরিদপুরের মানুষের বিশেষ ভালোবাসার ভূয়সী প্রশংসা করে বলেন, জন্মদিনে এই মাঠে এসে হাজার হাজার দর্শকের উপস্থিতি দেখে আমি সত্যিই অভিভূত। মাঠে ঢোকার আগে আমার বউ আমাকে ফোন করে বললো, জন্মদিনে তুমি আমারে ফেলে চলে গেলা; তোমার কাছে আমি আপন নাকি ফরিদপুর বেশি আপন?

উত্তরে আমি কইলাম, তুমিতো আমার বউ, বিপদে পড়লে আমারে ছাইড়া চইলা যাবা; কিন্তু এই ফরিদপুরের মানুষ কাউরে একবার ভালবাসলে তারে আর ছাইড়া যায় না। এই পদ্মাসেতু যদি আগে হতো তাহলে ফরিদপুরের সাথে সিলেটের অনেক বিবাহের সম্পর্ক তৈরি হতো। আমি আমার এলাকার মুরুব্বিদের বলবো, এখন পদ্মা সেতু হয়ে গেছে। আপনারা এখন খুব সহজেই ফরিদপুরে আপনাদের ছেলেমেয়েদের বিয়ের সম্পর্ক গড়ে তুলতে পারবেন। তিনি সকলকে খেলাধুলা ও লেখাপড়ার প্রতি মনযোগী হওয়ার অনুরোধ জানান।

৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্র হয়। পরে উভয় দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির ত্রপা, আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মোহসিন বেগ, চরভদ্রাসন থানার ওসি রিন্টু মন্ডল, ফুটবল ম্যাচের আয়োজক মুজাহিদ বেগ প্রমুখ মঞ্চে উপস্থিত ছিলেন। আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মোহসিন বেগ জানান, এলাকায় দীর্ঘদিন বড় পরিসরে এমন ফুটবল ম্যাচের আয়োজন করা হয়না। আমরা এলাকার যুব সমাজকে মাদক-সন্ত্রাস থেকে দুরে রাখতে এ আয়োজন করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: