কুবির দুই হলের দফায় দফায় সংঘর্ষ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কাজী নজরুল ইসলাম হল এবং শেখ মুজিবুর রহমান হলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) জুমার নামায শেষে বঙ্গবন্ধু হলের প্রধান ফটকের সামনে হাতাহাতি হলে। পরবর্তী শনিবার(১০ সেপ্টেম্বর) রাত ১২ টায় নজরুল হলের সামনে আবারও সংঘর্ষ হয়। এতে উভয় হলের প্রায় ১২ জন শিক্ষার্থী আহত হয়।

পূর্বের ঘটনার জের ধরে শনিবার ( ১০ সেপ্টেম্বর) রাত ১২ টায় বঙ্গবন্ধু হলের পোলাপান নজরুল হলের সামনে আসলে ফের উত্তেজনা হয়। এতে বঙ্গবন্ধু হলের পোলাপান নজরুল হলে সামনে অবস্থান করে ইট পাটকেল নিক্ষেপ করেন। এতে উভয় হলের মাঝে দফায় দফায় সংঘর্ষ হয়।

এর আগে শুক্রবার (৯ সেপ্টেম্বর) নামায পড়তে যাওয়ার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী সেলিম রেজাকে পথ থেকে সরে দাঁড়াতে বলে কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগ নেতা ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাংগঠনিক সম্পাদক আশরাফুল রায়হান। নামায শেষে রায়হানের কাছে বিষয়টি জানতে চায় বঙ্গবন্ধু হলের সেলিম রেজা, রিফাতসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী। এ সময় দুই হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল।

নজরুল হলের সভাপতি (ভারপ্রাপ্ত) নাজমুল হাসান পলাশ বলেন, বঙ্গবন্ধুর হলের তিন-চারশ পোলাপাইন আমাদের হলে আসে হামলা চালায়। আমি হলের সবাইকে ভিতরে রাখার চেষ্টা করেছি। ওরা যেভাবে হামলা চালিয়েছে কয়েক জন মাডার হয়ে যেত। এই রকম নৃশংস হামলার বিচার চায়।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাইল ইসলাম মাজেদ বলেন, আমি সবাইকে নিবৃত্ত করার চেষ্টা করেছি । এখন হলের শিক্ষার্থীরা নিজ নিজ হলে অবস্থান করছে। যে ঘটনাটা ঘটেছে এ ঘটনায় পরবর্তীতে না ঘটার জন্য আমার সভাপতির সাথে বসতে হবে এবং সবাইকে নিয়ে সমাধান করব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, সংঘর্ষের কথা শুনে আমি হলে আসি। এরপর প্রক্টোরিয়াল টিমকে সাথে নিয়ে শিক্ষার্থীদের হলে নিয়ে এসে হলের ফটক বন্ধ করে দেই। এখন শিক্ষার্থীরা হলে অবস্থান করছে। তবে আমার শিক্ষার্থীদের যারা মারধর করেছে তাদের বিচার চাই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, শিক্ষার্থীদের হাতাহাতি ঘটনা শুনে আমরা ঘটনা স্থলে উপস্থিত হয়। এখন শিক্ষার্থীরা তাদের নিজ নিজ অবস্থানে রয়েছে। আমরা প্রক্টরিয়াল বডি বসে এটা সমাধান করব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: