ঝড়বৃষ্টি কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৩ পিএম

সাগরে নিম্নচাপ থাকার প্রভাবে বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত আরও দুদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সাগরে নিম্নচাপ থাকার প্রভাবে বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত আরও দুদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এ তথ্য তথ্য নিশ্চিত করেছেন আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক ছানাউল হক।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, খুলনা, বরিশাল, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এতে আরও বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। রাজধানীতে সোমবার (১২ সেপ্টেম্বর) ভোর রাত থেকে মঙ্গলবারও (১৩ সেপ্টেম্বর) বৃষ্টি অব্যাহত রয়েছে। টানা দুদিন থেমে থেমে বৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছেন কর্মজীবী ও খেটে খাওয়া মানুষ। এছাড়াও দুর্যোগপূর্ণ আবহাওয়া ফের ভাঙছে কক্সবাজার সমুদ্রের বালিইয়াড়ি। ঝুঁকির মধ্যে অনেক স্থাপনা। এমন আবহাওয়ায় পর্যটকরাও পড়েছেন বিপাকে। সৌন্দর্য হারাচ্ছে সৈকত এলাকা।

পানি উন্নয়ন বোর্ড বলছে, জোয়ারে সুগন্ধা, বিশখালি ও বাসন্ডাসহ ১১টি নদনদীর পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে, বরগুনায় নিরাপদ আশ্রয় নিয়েছে শত শত মাছ ধরার ট্রলার। এতে প্রায় মাছশূন্য হয়ে পড়েছে পাথরঘাটা মৎস্য অবতরণকেন্দ্র।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: