গুলিস্তানে যানচলাচল বন্ধ, অবরোধ করে হকারদের বিক্ষোভ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০২:২৮ পিএম

রাজধানীর গুলিস্তানে উচ্ছেদ অভিযান শুরু করতেই সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন ঐ এলাকার হকাররা। এ সময় তাদের বিভিন্ন ধরণের স্লোগান দিতে দেখা যায়। ফুটপাত দখলমুক্ত করতে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে গুলিস্তানে উচ্ছেদ অভিযানে নামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযান শুরুর পরপরই গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা

এ সময় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য বাংলাদেশ হকার্স ইউনিয়নের উপদেষ্টা জলি তালুকদার বলনে, আপনি হকারদের বিষয়ে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেটা রাখবেন বলে আমি বিশ্বাস করি। আমাদেরকে গায়ের জোরে তুলে দেওয়া হলে আমরা এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাসিম কবির বলেন, আপনারটা নগদ আর আমাদেরটা বাকি। এটা কখনো মেনে নিবো না। আপনাদের মার্কেট হতে সময় লাগবে ৪ থেকে ৫ বছর। এই লম্বা সময় হকাররা কোথায় যাবে, কী করবে? তিনি আরও বলেন, হকারদের জায়গা দেওয়ার জন্য মেয়র সাহেব একটি মার্কেট করেছে বলে শুনছি।

বিক্ষোভকারীরা জানান, উচ্ছেদের আগে আমাদেরকে পুনর্বাসন করতে হবে। পুনর্বাসন না করে উচ্ছেদ করতে দেব না। এ সময় তারা অভিযান বন্ধের জোর দাবি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: