সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে পাথরঘাটায় ভারী বৃষ্টিপাত

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৩ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে বরগুনার পাথরঘাটায় রোববার সকাল থেকে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি, আকাশ মেঘাচ্ছন্ন। বইছে হালকা বাতাস, পাশাপাশি সমুদ্রের ঢেউয়ের উচ্চতাও বৃদ্ধি পেয়েছে। এর প্রভাব পড়েছে নদীগুলোতেও। একইসঙ্গে পূর্ণিমার প্রভাব থাকায় বিষখালী ও পায়রা নদীতে পানি বেড়ে বিপৎসীমার ওপর প্রবাহিত হচ্ছে। রোববার থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত সূর্যের আলোর দেখা মেলেনি পাথরঘাটায়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে বৃষ্টির সঙ্গে হালকা বাতাস বইতে শুরু করে। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। পাশাপাশি দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১ ফুটের বেশি জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে।

পাথরঘাটা উপজেলা রেডক্রিসেন্ট সোসাইটি ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) কর্মকর্তারা জানিয়েছেন, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ১৩ সেপ্টেম্বর সকাল থেকে পরবর্তি ২৪ঘণ্টা পাথরঘাটার বিভিন্ন এলাকায় মাঝারি থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। বর্তমানে ৩নং দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যাচ্ছেন তারা।

পাথরঘাটা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিডি২৪লাইভকে বলেন, সমুদ্র উত্তাল হওয়ায় ইতোমধ্যে শত শত মাছ ধরার ট্রলার সুন্দরবনের খালসহ শরণখোলা, রায়েন্দা, মোংলা ও পাথরঘাটা প্রধান মৎস্য অবতরণকেন্দ্রে ফিরে এসেছে। যারা এখনও ঘূর্ণিঝড়ের সংকেত পায়নি, তাদেরকে সংকেত পৌঁছে সতর্ক করার পাশাপাশি তীরে আনার চেষ্টা চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: