পীরগাছায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:১১ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে সারাদেশের ন্যায় রংপুরের পীরগাছা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত দ্বিতীয় দিনের মতো তারা পালন করে এ কর্মবিরতি। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে আমরা কর্মবিরতি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে এ কর্মবিরতি।

তাদের ৫দফা দাবিগুলো হচ্ছে-১. দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন। ২. জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন। ৩. উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন। ৪. সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন। ৫. দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূণ্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের আয়োজনে এতে আরও কর্মবিরতি পালন করেন উপসহকারী প্রকৌশলী (প্রকল্প) তৌহিদুল ইসলাম, কার্যসহকারী আঙ্গুর মিয়া, অফিস সহকারী জাকারিয়া মন্ডল ও অফিস সহায়ক মোস্তাফিজার রহমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: