শ্যামনগরে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৫ পিএম

জি এম মাছুম বিল্লাহ, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: সমগ্র বাংলাদেশ জুড়ে একযোগে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী কর্ম বিরতি পালন করছেন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। সারাদেশের ন্যায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ কর্মকর্তা কর্মচারীদের ন্যায্য অধিকার আদায়ের দাবিতে কর্মবিরতি চলছে।

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদ শ্যামনগরের ব্যানারে সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী তিন দিনের কর্মবিরতি চলছে। দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়নের যৌতিক দাবিতে তাদের কর্মবিরতি বলে জানাচ্ছেন কর্মকর্তারা। মূলত ৫টি দাবি বাস্তবায়নের লক্ষ্যেই সকল ধরনের কার্যক্রম বন্ধ রেখেছেন সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরা। আন্দোলনকারীদের দাবিগুলো হলো, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা(ডিআরআরও)পদে পদোন্নতি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) পদে পদোন্নতি, সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পদে নাম পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদে পদোন্নতি ও চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণ। আন্দোলনকারীরা সাংবাদিকদের জানান, তাদের এই যৌতিক দাবি আদায় না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালন অব্যাহত থাকবে।

আপাতত কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী তিন দিনের কর্মবিরতি পালন করা হচ্ছে বলে জানান শ্যামনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: