জাবির উপাচার্য হিসেবে বহাল থাকলেন অধ্যাপক নুরুল আলম

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪১ পিএম

মোঃ আবু দারদা লিমন, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাময়িক দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলমকে পুনরায় উপাচার্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশের মাধ্যমে রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহমুদুল আলম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাময়িক দায়িত্বপ্রাপ্ত উপাচার্য পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. নুরুল আলমকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৭৩ এর ১১ (১) ধারা অনুযায়ী উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে দেওয়া হলো।

এছাড়া, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে, উপাচার্য পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্ত হবেন, তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন শর্তে তাকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়।

এর আগে, গত ১২ আগস্ট দীর্ঘ ৮ বছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসি প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে অধ্যাপক নূরুল আলম ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হন।

উল্লেখ্য, চলতি বছরের ১ মার্চ অধ্যাপক ড. মোঃ নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়েছিল। এরপর, গত ১৭ এপ্রিল উপাচার্য হিসেবে তাকে সাময়িকভাবে দায়িত্ব প্রদান করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: