আখাউড়ায় মেয়াদোত্তীর্ণ সার বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ পিএম

মোহাম্মদ আবির, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মেয়াদোত্তীর্ণ জিংক সালফেট সার, কীটনাশক ও বীজ বিক্রির অভিযোগে এক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার মোগড়া বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী।

আদালত সূত্র জানায় মেসার্স আলমগীর ট্রেডার্স (কৃষিদিবানিশীতে) অভিযান চালিয়ে ১৮ প্যাকেট মেয়াদোত্তীর্ণ জিংক সালফেট সার ৯ প্যাকেট কীটনাশক ও ২০ প্যাকেট বীজ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মেয়াদোত্তীর্ণ সার, কীটনাশক ও বীজ বিক্রয়ের অপরাধে মেসার্স আলমগীর ট্রেডার্স (কৃষিদিবানিশীর) স্বত্বাধিকারী মোঃ আলমগীরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ ইফতেখার রসুল সিদ্দিক,উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল বাতেন,উপসহকারী কৃষি কর্মকর্তা আশরাফুল হক প্রমুখ। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, মেয়াদোত্তীর্ণ সার, কীটনাশক ও বীজ বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫১ ধারায় এক ব্যবসায়ীকে জরিমানা এবং মেয়াদোত্তীর্ণ জিংক সালফেট সার, কীটনাশক ও বীজ জব্দ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: