লোহাগাড়ায় এসএসসি পরীক্ষার কেন্দ্রের চতুর্দিকে ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০২:১৮ পিএম

আরিফুল ইসলাম রিফাত, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে: সারাদেশের ন্যায় কাল ১৫ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের লোহাগাড়ায় শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা কেন্দ্রসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) থেকে প্রতিটি কেন্দ্রের চতুর্দিকে ২'শ গজের মধ্যে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ অনুযায়ী ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও শরীফ উল্যাহ বলেন, পরীক্ষা কেন্দ্রসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে আজ থেকে প্রতিটি কেন্দ্রের চতুর্দিকে ২'শ গজের মধ্যে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ অনুযায়ী ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রের ভেতরে ও বাহিরে কোনো ধরনের বেআইনি কার্যকলাপ পরলক্ষিত বা প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, লোহাগাড়ার ৩২ টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৩টি মাদ্রাসা থেকে এবার এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ১৩৯ জন। এরমধ্যে মাধ্যামিক বিদ্যালয়ের পরীক্ষার্থী ৩হাজার ৭৫৮জন। মাদ্রাসার পরীক্ষার্থী ১ হাজার ২৩০জন এবং উভয় শিক্ষা প্রতিষ্ঠান থেকে কারিগরি বোর্ডের অধীনে পরীক্ষায় অংশগ্রহণ করছেন ১৫১ জন।

উপজেলায় পরীক্ষা কেন্দ্রের মধ্যে রয়েছে, শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়, গোলামবারী সরকারী উচ্চ বিদ্যালয়, মোস্তফা বেগম বালিকা উচ্চ বিদ্যালয় এবং চুনতি মেহেরুন্নিছা উচ্চ বিদ্যালয়। দাখিল পরীক্ষার্থীর মধ্যে আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা এবং সুখছড়ী রহমানিয়া মাদ্রাসা। এছাড়াও দুটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কারিগরি বোর্ডের অধীনে বড়হাতিয়া মালপুকুরিয়া মিশকাতুল উলুম মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: