মাঝ নদীতে বাল্কহেড ও খেয়া পারাপারের ট্রলারের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৬ পিএম

বরিশালের আড়িয়াল খাঁ নদে বাল্কহেড ও যাত্রীবাহী ট্রলারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহষ্পতিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া ১০ টার দিকে শায়েস্তাবাদ বাজার সংলগ্ন আড়িয়াল খাঁ নদে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রলারে তিন যাত্রী আহত হয়েছেন। তাদর মধ্যে গুরুতর আহত অবস্থায় ট্রলারচালক জামাল ফকিরকে শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এইচ,এম, আবদুর রহমান মুকুল জানান, ঘটনার সময় শায়েস্তাবাদ বাজার সংলগ্ন ঘাট থেকে ২০-২৫ জন যাত্রী নিয়ে একটি খেয়া পারাপারের ট্রলার আড়িয়াল খাঁ নদের অপর প্রান্তে যাচ্ছিলেন। পথিমধ্যে ট্রলারটির পেছনের অংশে বাবুগঞ্জ থেকে চরমোনাইগামী মুজাহিদ-১ নামের একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্রলারটির বেশ কয়েকজন যাত্রী নদীতে পড়ে যান।

ঘটনার সাথে সাথে স্থানীয়রা অন্য নৌযানের সাহায্যে যাত্রীদের উদ্ধার করেন। এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে কাউনিয়া থানা পুলিশ, বরিশাল সদর নৌ থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে যান। তিনি বলেন, এ ঘটনার পর বাল্কহেডটিকে পুলিশ হেফাজতে নদীতীরে নোঙর করে রাখা হয়েছে। পাশাপাশি বাল্কহেডের চালক মো. মুরাধকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

বাল্কহেডের চালক জানান, নৌযানটি বরিশাল নগরের রুপাতলী এলাকার আবুল বাশারের। তারা বালু নিয়ে চরমোনাইতে যাচ্ছিলেন। নদীর পনির তীব্র স্রোত থাকায় নিয়ন্ত্রণ হারালে এ ঘটনা ঘটে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: