দেশের এক নম্বর শ্রমিক ছিলেন জিয়াউর রহমান: নজরুল ইসলাম

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:২০ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: জিয়াউর রহমান ছিলেন এদেশের এক নম্বর শ্রমিক এমনটাই মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম। ঢাকার কেরানীগঞ্জে জাতীয়তাবাদী শ্রমিক দলের দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। তিনি বলেন, শ্রমিক কোন অসম্মানজনক পেশা নয়। দেশের এক নম্বর শ্রমিক ছিলেন জিয়াউর রহমান, তিনি ছিলেন দেশ গড়ার শ্রমিক। শ্রমিকের স্ত্রী হিসেবে খালেদা জিয়া ও শ্রমিকের সন্তান হিসেবে তারেক জিয়া সম্মানিত বোধ করেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেঘুরিয়া ইউনিয়নের মির্জাপুর এলাকায় গয়েশ্বর রায়ের নিজ বাড়িতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন জিয়াউর রহমানের নেতৃত্বে একবার গনতন্ত্র পুনরুত্থান হয়েছে। ১৯৯০ সালে খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচার পতনের মাধ্যমে আরো একবার গনতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে। ইনশাল্লাহ এবারও তারেক জিয়ার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুন- প্রতিষ্ঠা করব।

জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেনের উদ্বোধনে আয়োজিত সমাবেশে দক্ষিণ কেরানীগঞ্জ থানা জাতীয়তাবাদী শ্রমিক দলের যুগ্ন আহবায়ক শাহাদাত হোসেন লিটনের সভাপতিত্বে ও মুজাহিদ আলী ফারুকের সঞ্চালনায় এতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য এডভোকেট নিপুন রায়, ঢাকা জেলা বিএনপি'র সহ-সভাপতি নাজিমুদ্দিন নাজিম, দক্ষিন কেরানীগঞ্জ থানা বিএনপি'র সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, সাংগঠনিক সম্পাদক ইশা খান, মোশারফ হোসেন মেম্বার সহ উপজেলা বিএনপির বিভিন্ন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শেষাংশে মোঃ শাহিন আহমেদকে সভাপতি ও আসাদুর রহমান সোহেলকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য জাতীয়তাবাদী শ্রমিক দল দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার কমিটি ঘোষণা করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: