নাটোরে ছিনতাই ২২ গরু উদ্ধার, ৬ ডাকাত গ্রেফতার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৭ পিএম

নাটোর থেকে ছিনতাই হওয়া ২২টি গরু উদ্ধার করেছে পুলিশ। এসময় ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে ছয় ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের নিকট থেকে নগদ এক লাখ টাকা ও তিনটি ট্রাক উদ্ধার করা হয়। গ্রেফতার ডাকাতরা হলেন নাটোরের বড়াইগ্রাম উপজেলার কায়েমকোলা গ্রামের ফজলে রাব্বি(২৬), বগুড়ার গাবতলী উপজেলার চকডমর গ্রামের সেকেন্দার আলী(৪০), কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলান মির্জাপুর গ্রামের শিশির মন্ডল(৩২) ও বাগগাড়ীপাড়ার মিন্টু ব্যাপারী(৪০), সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওখাদা গ্রামের রাসেল ব্যাপারী(৩০) এবং মাদারীপুর সদর উপজেলার চরগোবিন্দপুর গ্রামের ফারুক হোসেন(৪০)।

শুক্রবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার সাইফুর রহমান। পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, গত ২৯ আগস্ট মাঝরাতে পটুয়াখালীর কালাই হাট থেকে ১৩টি গরু কিনে নাটোর-পাবনা মহাসড়ক হয়ে সিরাজগঞ্জ যাচ্ছিলেন মোহাম্মদ আলী নামের এক খামারী। পথে বড়াইগ্রামের শিবপুর এলাকায় একদল ডাকাত গরুবোঝাই ট্রাককে তাদের ট্রাক দিয়ে গতিরোধ করে। এসময় ওই ব্যবসায়ী ও তার সঙ্গে থাকা লোকজনদের হাত-পা বেঁধে রাস্তার পাশে ফেলে গরুবোঝাই ট্রাক ও নগদ এক লাখ ৮০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

পুলিশ সুপার বলেন, গত ৫ সেপ্টেম্বর একই ধরনের আরেকটি ডাকাতি সংগঠিত হয়। এদিন মাঝরাতে কুষ্টিয়ার দৌলতপুরের চিলমারী হাট থেকে ১০টি গরু কিনে একই এলাকা হয়ে টাঙ্গাইল যাচ্ছিলেন খামারী শাহিনুর ইসলাম। পথে কয়েনবাজার এলাকার ময়মনসিংহপাড়া গোরস্থানের সামনে একই কায়দায় একদল ডাকাত শাহিনুরসহ তার লোকজনকে বেঁধে গরুবোঝাই ট্রাক নিয়ে পালিয়ে যায়।

সাইফুর রহমান বলেন, প্রযুক্তির ব্যবহার ও মাঠ পর্যায়ে নিবিড় তদন্তের মাধ্যমে আসামী সনাক্ত করে প্রথম ডাকাতির ঘটনায় ডাকাত চক্রের সদস্য ফজলে রাব্বিকে গত ১লা সেপ্টেম্বর বড়াইগ্রামের বনপাড়া বাইপাস থেকে প্রথমে গ্রেফতার করা হয়। এসময় তার নিকট থেকে এক লাখ টাকা উদ্ধার করে পুলিশ। গত ১৫ই সেপ্টেম্বর নাটোরের লালপুর উপজেলায় চাঁনপুর গ্রামে অভিযান চালিয়ে সেকেন্দার আলীকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় অভিযান চালিয়ে ডাকাত দলের সক্রিয় সদস্য শিশির মন্ডল, রাসেল ব্যপারী, ফারুক হোসেন ও মিন্টু ব্যপারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে ২২টি গরু উদ্ধার করা হয়। পাশাপাশি দুইটি ঘটনায় লুন্ঠিত দুইটি ও ছিনতাই কাজে ব্যবহৃত একটি ট্রাক উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলন অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব, বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক, গোয়েন্দা পুলিশের ইনচার্জ আবু সাদাদ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: