ধামইরহাটে ঢোল আর মাদলের তালে পালিত হলো কারাম উংসব

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:২২ পিএম

রেজুয়ান আলম, নওগাঁ (ধামইরহাট): প্রতিনিধিনওগাঁর ধামইরহাটে ঢোল আর মাদলের তালে নাচে-গানে মাতোয়ারা হয়ে উদযাপন করা হয়েছে আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম উৎসব। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪টায় উপজেলার হাটখোলা নামক স্থানে কারাম পূজা উদযাপন পরিষদ ও আদিবাসী ছাত্র সংগঠনের যৌথ উদ্যোগে এই আয়োজন করা হয়।

এসময় আদিবাসী ছাত্র সংগঠনের সভাপতি সমীরন হেমরমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, পৌর মেয়র আমিনুর রহমান, ইউপি চেয়ারম্যান মো. ওবায়দুল হক সরকার, প্যানেল মেয়র মো. মুক্তাদিরুল হক মুক্তা, মেহেদী হাসান, কাউন্সিলর মাহবুব আলম বাপ্পি, আমজাদ হোসেন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি খোকা মাহাতো, সাধারণ সম্পাদক তাপষ কুমার মহন্ত প্রমুখ।

এসময় শেষ খবর পাওয়া পর্যন্ত ক্ষুদ্র জাতিসত্তার সম্প্রদায় গোষ্ঠীর ১৬টি নাচের দল তাদের নৃত্য পরিবেশন করে। উক্ত উৎসবকে ঘিরে সেখানে ভীড় করে আশপাশের গ্রামসহ বিভিন্ন এলাকার শতশত মানুষ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: