‘কে ভেবেছিল প্রতিদ্বন্দ্বীরা একে অপরের প্রতি এরকম অনুভব করতে পারে ’

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৬ পিএম

নিজের প্রতিদন্দীর যদি খারাপ সময় আসে, তাহলে কার না ভালো লাগে। তবে ক্রীড়াঙ্গন এমন একটা জায়গা যেখানে নিজের চিরপ্রতিদ্বন্দ্বীর জন্য চোখে জল আসে। যেটার প্রমাণ মিলল গতরাতে। রজার ফেদেরারের বিদায়ে তার সবচেয়ে বড় রাইভাল রাফায়েল নাদাল কেঁদে প্রমাণ করলেন খেলাধুলা কেন অন্য জগৎ থেকে আলাদা। শনিবার (২৪ সেপ্টেম্বর) ফেদেরার-নাদালের পাশাপাশি বসে কাঁদছেন এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোস্ট করেছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি।

পোস্টের ক্যাপশনে বিরাট কোহলি লিখেছেন, ‘কে ভেবেছিল প্রতিদ্বন্দ্বীরা একে অপরের প্রতি এরকম অনুভব করতে পারে। এটাই খেলাধুলার সৌন্দর্য। এটি আমার জন্য সর্বকালের সবচেয়ে সুন্দর ক্রীড়া ছবি। যখন আপনার সঙ্গীরা আপনার জন্য কাঁদে, আপনি জানেন কেন আপনি আপনার ঈশ্বরের দেওয়া প্রতিভা দিয়ে করতে পেরেছেন। এই দুই এর প্রতি শ্রদ্ধা ছাড়া আর কিছুই নয়।’

প্রসঙ্গত, ১৫ সেপ্টেম্বরে ঘাসের কোর্টের রাজা জানান দেন লন্ডনের লেভার কাপই হবে তার ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। শুক্রবার রাতে লন্ডনের ও২ অ্যারেনায় লেভার কাপে টিম ইউরোপের হয়ে নামেন ফেদেরার-নাদাল জুটি। তবে প্রতিযোগিতা শেষ হওয়ার আগেই তারা হেরেছেন টিম ওয়ার্ল্ডের জুটি ফ্রান্সিস তিয়াফো-জ্যাক সকের কাছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: