২০ বছর আগে পেটে কাঁচি রেখে সেলাই, কারাগারে সেই চিকিৎসক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৬ পিএম

অস্ত্রোপচারের পর বাচেনা খাতুন নামে এক রোগীর পেটে কাঁচি রেখে সেলাই দেওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় মেহেরপুরের গাংনী উপজেলার রাজা ক্লিনিকের মালিক ডা. পারভিয়াস হোসেন রাজাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে তিনি মেহেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক তারিক হাসান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০০২ সালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নওদা হাপানিয়া গ্রামের দিনমজুর আব্দুল হামিদের স্ত্রী গৃহবধূ বাচেনা খাতুনের পিত্তথলির অস্ত্রোপচার করা হয় গাংনীর রাজা ক্লিনিকে। বাচেনা খাতুনের অস্ত্রোপচার করেন চিকিৎসক মিজানুর রহমান। তার সহকারী হিসেবে ছিলেন ডা. পারভিয়াস হোসেন রাজা ও অ্যানেস্থেসিয়া করেন ডা. তাপস কুমার। অস্ত্রোপচারের এক সপ্তাহ পর বাচেনা খাতুনকে প্রেসক্রিপশন দিয়ে ক্লিনিক থেকে ছাড়পত্র দেওয়া হয়। কিন্তু পেটের ব্যথা ভালো না হওয়া ২০ বছর যাবত পেটের যন্ত্রণা নিয়ে ঘুরেছেন বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে। বিভিন্ন জায়গায় চিকিৎসা নিতে বিক্রি করেছেন ভিটেমাটি ও সহায় সম্বল।অবশেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক্স-রে করালে তার পেটে অস্ত্রোপচারকালে ডাক্তারের রেখে দেওয়া কাঁচি পাওয়া যায়। বিষয়টি জানা জানি হলে ডা. রাজা বাচেনাকে চুয়াডাঙ্গা সরকারি হাসপাতালে অস্ত্রোপচার করান। বের করা হয় ২০ বছর আগের রেখে দেওয়া কাঁচি।

এই ঘটনায় মেহেরপুর জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ঘটনা তদন্তে গত ৫ জানুযারি গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আশরাফুজ্জামান লিটনকে প্রধান ও মেহেরপুর জেনারেল হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট সার্জারি মো. ফজলুর রহমান, মেহেরপুরের সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ফয়সাল হারুনকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি চিকিৎসক মিজানুর রহমানকে প্রধান অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেন। অন্যান্য আসামিরা হলেন- ডা. তাপস কুমার ও ডা. পারভিয়াস হোসেন রাজা। আজ দুপুরে অভিযুক্তরা আদালতে জামিন নিতে গেলে আদালত ডা. মিজানুর রহমান ও ডা. তাপস কুমারকে জামিন দিলেও করলেও ডা. রাজার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: