করতোয়া নদীতে আবার উদ্ধার অভিযান শুরু

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৫ এএম

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় দীর্ঘ নয় ঘণ্টা বিরতির পর আবার উদ্ধার অভিযান শুরু হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৬টায় উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ডুবুরি ইউনিট। সর্বশেষ পাওয়া তথ্যা অনুযায়ী মোট ২৫টি মরদেহ উদ্ধার করা হয়েছে। পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার তুষার কান্তি রায় এসব তথ্যম নিশ্চিত করেছেন। এর আগে রবিবার রাত ১০টার দিকে আলো স্বল্পতার কারণে উদ্ধার অভিযান সাময়িকভাবে স্থগিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

তুষার কান্তি রায় বলেন, আলোর স্বল্পতার কারণে রবিবার রাতে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছিল। আজ (সোমবার) আবার উদ্ধার কাজ শুরু করা হয়েছে। রাজশাহী থেকে আসা ছয় সদস্যের একটি ডুবুরি ইউনিটসহ মোট তিনটি ইউনিট উদ্ধার অভিযানে রয়েছে।

উদ্ধার অভিযানের সীমা কতটুকু হবে? এমন প্রশ্নে স্টেশন অফিসার বলেন, আমরা আপাতত ঘটনাস্থল থেকে ভাটির দিকে পাঁচ কিলোমিটার পর্যন্ত উদ্ধার তৎপরতা শুরুর পরিকল্পনা রেখেছি। তবে পরিস্থিতি বুঝে উদ্ধার অভিযানের গতিপ্রকৃতি ঠিক করা হবে।

এদিকে নৌকাডুবির ঘটনায় জরুরি তথ্যকেন্দ্র খোলা হয়েছে। সবশেষ তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৫টি মরদেহ উদ্ধারের পর রাতভর আর কোনও মরদেহ উদ্ধারের খবর পাওয়া যায়নি। তবে এখনও অনেকে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: