আইনজীবির জিম্মায় আপাতত মুক্ত থাকছেন সেলিম খান

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৮ পিএম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) আলোচিত চেয়ারম্যান সেমিল খান আইনজীবির জিম্মায় আপাতত মুক্ত থাকছেন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. আসাদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে তিনি জামিন চান। আগামী ১২ অক্টোবর দুদকের অনুসন্ধান প্রতিবেদনসহ জামিন শুনানির জন্য দিন রেখেছেন। এ সময় পর্যন্ত তিনি আইনজীবীর জিম্মায় মুক্ত থাকবেন।

আদালতে সেলিম খানের পক্ষে শুনানি করেন শাহীনুর ইসলাম। এ সময় দুদকের পক্ষে তার জামিনের বিরোধিতা করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান ও প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর। শুনানি শেষে বিচারক আপাতত সেলিম খান বাহিরে থাকার আদেশ দেন। আইনজীবী সেদিন তাকে আদালতে হাজির করার ব্যাপারে বন্ড দাখিল করেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর সেলিম খানকে চার সপ্তাহের জামিন দেন হাইকোর্ট। সেই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে যায় দুদক। গত ২০ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার বিচাপতি এম. ইনায়েতুর রহিম হাইকোর্টের জামিন স্থগিত করে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণে আদেশ দেন।

প্রসঙ্গত, সেলিম খানের বিরুদ্ধে ৩৪ কোটি ৫৩ লাখ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ১ সেপ্টেম্বর সেলিম খানের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় সেলিম খানের মোট ৩৮ কোটি ৬৮ লাখ টাকার সম্পদের উল্লেখ করা হয়। এর মধ্যে চার কোটি টাকার বৈধ উৎস তিনি দেখাতে পেরেছেন। এছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: