দেশে গণতন্ত্র নেই, একনায়কতন্ত্র চলছে: জি এম কাদের

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৩ পিএম

দেশে গণত্রন্ত নেই, এক নায়কতন্ত্র চলছে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ার জি এম কাদের বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি বারবার সংবিধান পরিবর্তন করে এক ব্যক্তির কাছে ক্ষমতা কুক্ষিগত করেছে। দলীয়করণের মাধ্যমে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে দলটির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, বর্তমানে এদেশের নির্বাচন ব্যাবস্থা বিধ্বস্ত হয়ে পড়েছে। মানুষ দেশ পরিচালনার জন্য প্রতিনিধি নির্বাচন করতে পারছে না। আবার ইচ্ছে হলে, প্রতিনিধি পরিবর্তন করতে পারছেনা সাধারণ মানুষ। মেধাবী ও যোগ্যতা সম্পন্ন মানুষ কোথাও স্থান পাচ্ছে না। আবার মেধাহীন, দুর্নীতিবাজ আর অসৎ মানুষ দিনে দিনে আরো উপরে উঠছে।

সকল ক্ষমতা এখন এক ব্যক্তির হাতে কুক্ষিগত করা হয়েছে উল্লেখ করে জিএম কাদের বলেন, দলীয়করণের মাধ্যমে দেশে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। সাধারণ মানুষের জন্য চিকিৎসা নেই, বেকারদের জন্য কাজের নিশ্চয়তা নেই। দেশের কোথাও জবাবদিহিতা নেই। জবাবদিহিতা না থাকার কারণে, দেশের প্রতিটি ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতি প্রতিষ্ঠিত হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: