ঢাবি ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি ছাত্রদলের

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল (জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ) নেতাকর্মীদের দাওয়াত দিয়েছিলেন, সেখানে যাওয়ার পথে হামলার স্বীকার হন দলটির নেতাকর্মীরা। আমন্ত্রণ জানিয়ে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এ দাবি জানান।

ছাত্রদল সভাপতি বলেন, নবগঠিত ছাত্রদলের নেতাকর্মীরা সৌজন্য সাক্ষাতের উদ্যেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির অফিসে যাচ্ছিলাম। যাওয়ার পথে ছাত্রলীগ হামলা করে ১৫ নেতাকে আহত করেছে। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন। ছাত্রদল নেতাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় আমরা ভিসি এবং প্রক্টরের পদত্যাগ দাবি করছি। একই সাথে হামলার প্রতিবাদে ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল তিনটায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের ঘোষণা দেন তিনি।

প্রক্টর স্যার ছাত্রদলের নেতাকর্মীদের নিরাপত্তা দেওয়ার কথা বলেছেন উল্লেখ করে সংগঠনটির সভাপতি বলেন, ভিসি স্যার আমাদের বলেছিলেন যদি শুধু ঢাবির নবনির্বাচিত কমিটির নেতারা ভিসি স্যারের সঙ্গে সাক্ষাত করতে আসে তাহলে তাদেরকে ছাত্রলীগ কিছু করবে না। তিনি বলেন, আমাদের কাছে তথ্য আসছিল যে ভিসি স্যার এবং প্রক্টর স্যার আমাদেরকে দাওয়াত করে তাদের ইন্ধনে ছাত্রলীগ আমাদের ওপর হামলা করতে পারে। আমরা এটা জানার পরেও প্রক্টর স্যারের সঙ্গে বারবার কথা বলেছি।

কাজী রওনকুল বলেন, আমাদেরকে শর্ত দেওয়া হয়েছিল শুধুমাত্র ঢাবি কমিটির নেতারা যাবে। তারপরও ৪টা ৩০মিনিটের দিকে ঢাবির নবগঠিত কমিটির সভাপতি সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফের নেতৃত্বে শুধু কমিটির সদস্যরা নীলক্ষেত্রের মোড় থেকে ভিসি অফিসের দিকে রওয়ানা দেয়। তখন আমরা জানতে পারি ছাত্রলীগের বিশাল একটা সন্ত্রাসী গ্রুপ তাদেরকে এফ রহমান হলের সামনে প্রতিরোধ করে। মিডিয়ার সামনে ছাত্রদলের নেতাদের অমানষিক নির্যাতন করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: