জয়পুরহাটে রিকশা চালক ফারুক হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৯ পিএম

জয়পুরহাটে চাঞ্চল্যকর রিকশা চালক ফারুক হোসেন হত্যা মামলার রায়ে আজ বৃহস্পতিবার দুইজনকে সশ্রম যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। এছাড়া মামলার আরেকটি ধারায় তাদের ৫ বছর সশ্রম কারাদন্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের জেলা ও দায়রা জজ মো: নুর ইসলাম জনাকীর্ন আদালতে আসামীদের অনুপস্থিতিতে ওই রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার হিচমী পশ্চিমপাড়া এলাকার আঃ বারীকের ছেলে মোঃ জুয়েল ও সিরাজ উদ্দীনের ছেলে মাহমুদুল। সাজাপ্রাপ্ত দু’জনেই ওই মামলায় জামিনে গিয়ে দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২৯ জুন দুপুরে সদর উপজেলার মাগনী পাড়ার জালাল উদ্দীনের ছেলে রিকশা চালক ফারুক হোসেন প্রতিদিনের মতো রিকশা নিয়ে বের হন। পরে রাতে সে আর বাড়ি ফেরেননি। পরে ১ জুলাই সকালে সদর উপজেলার কড়ই কাদিপুর সড়কের পাশ থেকে ফারুকের মরদেহ উদ্ধার করে পুলিশ। অন্যদিকে নিহত ফারুকের রিকশা অলাক্কেলপুরে বিক্রি করতে গেলে জুয়েল ও মাহমুদুল নামে দু’জনকে আক্কেলপুর থানা পুুলিশ গ্রেফতার করে। পরে তাদের আদালতে সোপর্দ করা হয়। এ ঘটনায় সেই দিনই জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা জালাল উদ্দিন।

এ মামলায় দীর্ঘ শুনানি শেষে আসামীদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ ওই রায় প্রদান করেন। সাজাপ্রাপ্তরা গ্রেফতার হওয়ার পর থেকে ওই সাজা কার্যকর হবে মর্মে রায়ে উল্লেখ করেন বিচারক। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল ও আসামী পক্ষে ছিলেন এ্যাড: রফিকুল ইসলাম তরুন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: