রাজনীতি নয়, খুন, ধর্ষণ ও পতিতাবৃত্তি নিয়ে ব্যস্ত ছাত্রলীগ: কর্নেল অলি

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৫ পিএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি ও ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগ আজ সন্ত্রাসীদের সংগঠনে পরিণত হয়েছে। সূক্ষ্ম রাজনীতির চর্চা বাদ দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এখন খুন, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগ, পতিতাবৃত্তি, অস্ত্র ব্যবসা, মাদক ব্যবসা, আসন ও ভর্তি বাণিজ্যে ব্যস্ত। ইডেন কলেজের ছাত্রীদের পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কর্নেল অলি এ কথা বলেন।

কর্নেল (অব.) অলি আহমেদ বলেন, 'দেশে এমন কোনো অপরাধ নেই, যার সঙ্গে ছাত্রলীগের যোগ নেই। আওয়ামী লীগ বিরোধী দলকে দমন করতে এই সন্ত্রাসী সংগঠনকে ব্যবহার করছে। তারা গণতান্ত্রিক রাজনৈতিক পরিবেশ ধ্বংস করছে। তিনি আরও বলেন, 'বিরোধী দলের সভা-সমাবেশে হামলা চালিয়ে রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত করছে ছাত্রলীগ। এটি অনিবার্যভাবে একটি সংঘাতের পরিস্থিতি তৈরি করে এবং জননিরাপত্তাকে হুমকির মুখে ফেলে। এ অবস্থায় ছাত্রলীগের সন্ত্রাসী ও অপরাধমূলক কর্মকাণ্ড দমন করা প্রয়োজন।

ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করা এখন সময়ের দাবি উল্লেখ করে এলডিপির প্রেসিডেন্ট বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলায় ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য ভীতিকর ও অনিরাপদ পরিবেশ সৃষ্টি হয়েছে। আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাত্রলীগের এই সন্ত্রাসী ও দখলদার ভূমিকাকে প্রকাশ্যে সমর্থন দিয়ে চলেছেন।' আ.লীগ রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর থেকে ছাত্রলীগ লাগামহীন অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। ক্যাম্পাসে হত্যা, লাগাতার অভ্যন্তরীণ সহিংসতা, সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন, বেপরোয়া যৌন হয়রানির অভিযোগ থাকলেও শাস্তির একটি নজিরও নেই। দিন দিন সংগঠনে অপরাধ প্রবণতা বাড়ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: