দেশজুড়ে কড়া নিরাপত্তা, সতর্ক অবস্থানে পুলিশ

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:০২ পিএম

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে ঘিরে দেশজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গত বছরের সহিংসতার কথা মাথায় রেখে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। শনিবার (১ অক্টোবর) পূজার প্রথম দিন থেকে বুধবার (৫ অক্টবর) পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে।

জানা গেছে, গুরুত্বপূর্ণ মন্দিরের তালিকা করে প্রতিটি মণ্ডপের চারপাশে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। প্রতিটি মন্ডপে র‌্যাব-পুলিশ সদস্যসহ আনসার সদস্যরা সার্বক্ষণিক টহল দেবে। গোয়েন্দা নজরদারি, গুজব প্রতিরোধ, সিসিটিভি ক্যামেরা, সোয়াট, বোমা ডিসপোজাল ইউনিট, স্ট্রাইকিং ফোর্স ও ডগ স্কোয়াড ইউনিট র‌্যাবের হেলিকপ্টারসহ মাঠপর্যায়ে প্রস্তুত থাকবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, গত বছর কুমিল্লায় একটি মণ্ডপে কোরআন শরিফ রাখা নিয়ে সহিংসতার বিষয়টি মাথায় রেখে সব ধরনের নিরাপত্তা নেওয়া হয়েছে। এছাড়া যেকোনো জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করার অনুরোধ জানিয়েছে পুলিশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: