‘মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল’

প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ১২:৩১ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে। দেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে বলেই জাতিসংঘে প্রধানমন্ত্রী সম্মানিত হয়েছেন। গতকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিরল উপজেলাধীন সকল পূজা উদ্যাপন কমিটির মাঝে সরকারি অনুদানের অর্থ বিতরণ এবং বিরল উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ সম্প্রীতির পথে হাঁটছে, অসাম্প্রদায়িকতার পথে হাঁটছে, মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে। দেশের উন্নয়নে যে বড় বড় বাধাগুলো ছিল তার মধ্যে আইনের শাসন অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে।

তিনি বলেন, বিভক্তি আর সংঘাত কখনোই কল্যাণ আনতে পারে না। একটি ধর্মের সাথে আর একটি ধর্মকে উস্কে দিয়ে একটি সংঘাত তৈরি করার পরিস্থিতি এখন আর নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নয়নের পথে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী উপজেলার ৯৫টি দুর্গাপূজা মন্ডপের প্রত্যেকটিতে জিআর অনুদানের অর্থ এবং ব্যক্তিগত উপহার সামগ্রী তুলে দেন এবং উপজেলা প্রকৌশলী দপ্তরের আওতায় গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণের সুপারভাইজার ও এলসিএস মহিলা কর্মীদের মাঝে সঞ্চয়ের অর্থের চেক বিতরণ করেন। সুপারভাইজারদেরকে ১ লাখ ৪২ হাজার ও এলসিএস মহিলা কর্মীদের প্রত্যেককে ১ লাখ ১৮ হাজার টাকা করে মোট ১৩ লাখ ২২ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা: আফছানা কাওছারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ মোঃ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক ও পূজা উদ্যাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়, বিরল সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শফিউল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি এম এ কুদ্দুস সরকার, উপজেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ মাওলানা মোঃ মনসুর আলী সহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ। প্রতিমন্ত্রী পরে বোচাগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বোচাগঞ্জ উপজেলাধীন সকল পূজা উদ্যাপন কমিটির মাঝে সরকারি অনুদানের অর্থ বিতরণ করেন এবং বিরল উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। সূত্রঃ বাসস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: