শরীয়তপুরে প্রধানমন্ত্রী'র উপহারের ঘর পুড়ে ছাই

প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ০৫:৩৬ পিএম

আসাদ গাজী, শরীয়তপুর থেকে: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গৃহহীনদের আশ্রয়ন প্রকল্প থেকে উপহার দেয়া শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় নারায়নপুরে আগুনে পুড়ে গেছে ১টি ঘর। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছে ভুক্তভোগীরা। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার নারায়নপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা আবুল সরদারের ঘরে আগুন লেগে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ভাবে জানা যায়, গভীর রাতে ঘরে আগুন লাগতে দেখে আবুল সরদার ঘর থেকে সবাইকে নিয়ে বের হয়ে গিয়ে ডাক চিৎকার দিলে স্থানীয়রা এসে দীর্ঘ ১ ঘন্টা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেশী মাসুদ বেপারী বলেন, আবুল সরদার একজন দিনমজুর। সে দিন আনে দিন খায়। মাননীয় প্রধানমন্ত্রী তাকে একটি ঘর উপহার দেন। সেই সুবাদে ভালোই দিন কাটছিলো তার। হটাৎ গতকাল রাতে আগুন লেগে তার স্বপ্নের ঘরটি পুড়ে যায়। তার পক্ষে ঘুরে দাড়ানো সম্ভব নয়। তাই আবারো মমতাময়ী প্রধানমন্ত্রীর ছায়া পেলে দিনমজুর আবুল মিয়া ঘুরে দাড়িয়ে পরিবার নিয়ে চলতে পারবে।

আবুল সরদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ঘর দিয়েছে। আমি খুশি ও ভালভাবেই জীবন যাপন করছিলাম। আজকে আমার থাকার ঘরটি পুড়ে গেলো এখনও আমি কি করবো কোথায় থাকবো আমি তা জানিনা।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লাহ আল মামুন তাতক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত আবুল সরদারকে তিন বান্ডেল ঢেউটিন, চাল ও নগদ টাকা দেওয়া হয়েছে। ক্ষতির পরিমান খতিয়ে দেখে আরো সহায়তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ২০২০ সালে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে তাকে ঘরটি দেয়া হয়েছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: