ভারতের আকাশসীমায় ইরানের যাত্রীবাহী বিমানে বোমাতঙ্ক

প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ০৬:৪৯ পিএম

আকাশে গভীর সমুদ্রের আন্তঃসীমান্ত বোমা দেখা যাচ্ছে। সেই সময় বিমানের পাইলট দিল্লিতে অবতরণের অনুমতির জন্য এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। তবে বিমানবন্দর কর্তৃপক্ষ দিল্লিতে নামার জন্য অনুমতি না দিয়ে বিকল্প পথ দেখালে পাইলট তা প্রত্যাখ্যান করে নির্ধারিত গন্তব্যের দিকে যায়। সোমবার (৩ অক্টোবর) দিল্লি বিমানবন্দর সকালে দিল্লি বিমানবন্দর এমন ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, মাহান এয়ারলাইন্সের বিমানটি তেহরান থেকে চীনের গুয়াংজু যাচ্ছিল। পাইলটকে বিমানটি ভারতে অবতরণ করার প্রস্তাব দেওয়া হয়েছিল কিন্তু তিনি প্রত্যাখ্যান করেছিলেন এবং ফ্লাইট চালিয়ে যান, এমন তথ্য জানিয়েছে বিমান বাহিনী। এদিকে পুলিশ বলছে সোমবার সকাল ৯টা ২০ মিনিটে ফ্লাইটে বোমার হুমকির কল আসে। এরপরই দিল্লি বিমানবন্দরে সতর্ক করা হয়।

বিমানবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ভারতীয় ফাইটার জেটগুলি নিরাপদ দূরত্ব থেকে বিমানটিকে অনুসরণ করতে থাকে। পরে, ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট দেখায় যে বিমানটি চীনের আকাশসীমায় পৌঁছেছে। মাহান এয়ারলাইন্সের ওই বিমানটিকে প্রথমে জয়পুর এবং পরে চণ্ডীগড়ে অবতরণের প্রস্তাব দেয়া হয়। কিন্তু পাইলট ওই বিমানবন্দর দুটিতে অবতরণে ‘অনিচ্ছা’ প্রকাশ করেন এবং তার নির্দিষ্ট গন্তব্যের দিকে উড়ে যায়। সূত্র - এনডিটিভি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: