ঢাকার কয়েকটি এলাকায় ফিরল বিদ্যুৎ

প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ০৯:১২ পিএম

রাজধানী ঢাকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। জানা গেছে- মিরপুর, উত্তরা, গুলশান, বারিধারাসহ কয়েকটি এলাকায় সন্ধ্যা ৬টার পর থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। আর শ্যামলী, মোহাম্মদপুর এলাকায় বিদ্যুৎ আসে ৭টার পর।

মঙ্গলবার দুপুর ২টার দিকে জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিভ্রাট হলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগ বিদ্যুৎহীন হয়ে পড়ে। জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে অনেকগুলো জেনারেশন প্লান্ট বন্ধ হয়ে গেছে। যেগুলি চালু করা সময় সাপেক্ষ। তাই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে কমপক্ষে ৭ ঘণ্টা সময় লাগতে পারে বলে সেসময় গণমাধ্যমকে জানায় পিজিসিবির একটি সূত্র।

বিডি২৪লাইভের বিভিন্ন জেলার প্রতিনিধিরা জানিয়েছেন, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর, জামালপুর দুপুর দুইটার পর থেকে বিদ্যুৎবিহীন।

হেভি লোডে রিস্টোর ঝুঁকিপূর্ণ। তাই সিস্টেমের স্ট্যাবিলিটি মোটামুটি সন্তোষজনক হলে ঢাকার সব এলাকার বিদ্যুৎ লাইন সচল করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: