ডেঙ্গুতে মৃত্যু আরও ২, হাসপাতালে ৩৪৪

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৪:৪৯ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে মারা গেছে ৬৩ জন। একই সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৪৪ জন। এ নিয়ে মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৬৪৬ জন। বুধবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে মোট ২ হাজার ১৫৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৬০১ জন এবং ঢাকার বাইরে ৫৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। চলতি বছর ১লা জানুয়ারি থেকে ৫ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮ হাজার ৬৪৬ জন। এর মধ্যে ঢাকায় মোট ভর্তি রোগীর সংখ্যা ১৪ হাজার ১২৯ জন এবং ঢাকার বাইরে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪ হাজার ৬৪৬ জন।

একই সময়ের মধ্যে সারাদেশে মোট হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১৬ হাজার ৪২৭ জন। এর মধ্যে ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১২ হাজার ৪৯৭ জন এবং ঢাকার বাইরে মোট ছাড়পত্র দেওয়া রোগীর সংখ্যা ৩ হাজার ৯৩০ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৫ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: