আগামী ৫ দিনে বাড়তে পারে বৃষ্টি

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৫ পিএম

ঢাকাসহ দেশের আট বিভাগেই আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া পরবর্তীত ২৪ ঘন্টায় সারাদেশে দিন- রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে এবং আগামী ৫ দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।  বুধবার ( ৫ অক্টোবর) সন্ধ্যা ৬ টা থেকে থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে আবহাওয়াবিদ মোঃ ওমর ফারুক এ তথ্য জানিয়েছেন।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে অন্ধ্র উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় আগামীকাল বৃহস্পতিবার (৬ অক্টোবর) সন্ধ্যা ৬ টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও হালকা থেকে মাঝারি ধরনের বজ্র ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।চলমান আবহাওয়া পরিস্থিতি আগামী দুই দিন অব্যাহত থাকতে পারে। তবে আগামী ৫ দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটের শ্রীমঙ্গলে ৫৫ মিলিমিটার। এছাড়া  তাপমাত্রার তথ্যে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: