করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ৪১০

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ০৭:৪০ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে একজনের মৃত্যু হয়েছে। এ সময় ৪১০ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এদিন সারাদেশে ৩ হাজার ৮১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে রোগী সনাক্তকরণের হার ১০.৭৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৮৬ শতাংশ।

দেশে এখন পর্যন্ত ২০ লাখ ২৮ হাজার ৫২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৯৫৩ জন। এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় যে ব্যক্তি মারা গেছেন তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, কিছুদিন ধরে বিশ্বব্যাপী করোনা সংক্রমণ কমছে।

তবে পৃথিবীর সব দেশ বা অঞ্চলে তা কমেনি। কিছু দেশে বা অঞ্চলে সংক্রমণ বেড়েছে। সরকারের মতে, কয়েক সপ্তাহ ধরে বাংলাদেশে সংক্রমণ বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বাংলাদেশ ছাড়াও প্রতিবেশী মিয়ানমারেও উল্লেখযোগ্য হারে সংক্রমণ বাড়ছে।

প্রসঙ্গত, ২০২০ সালের 8 মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। তারপর থেকে দেশে সংক্রমণের পরিসংখ্যানে বেশ কিছু ওঠানামা দেখা যায়। গত বছরের শেষ থেকে এ বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত মাইক্রোন ধরনের করোনা ছড়িয়ে পড়েছে। পরে তা ধীরে ধীরে কমতে থাকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: