বরগুনার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার

প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২২, ০৬:২৭ পিএম

মা ইলিশ সংরক্ষণে ৬অক্টোবর মধ্যরাত থেকে সাগর ও নদীতে মা' ইলিশ সহ সকল প্রজাতীর মাছ ২২ অক্টোবর পর্যন্ত নিষেধাজ্ঞা অমান্য করে বরগুনার বিষখালী ও বুড়ীশ্বর নদীতে মাছ শিকারের চেষ্টা করায় বৃহস্পতিবার রাতে ৭ জেলেকে আটক করা হয়েছে। এসময় বুড়ীশ্বর নদীর চালিতলী এলাকা থেকে বেশ কিছু কারেন্ট জ্বালও উদ্বার করা হয়। বৃহস্পতিবার রাত ১২ টা থেকে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত বিশখালী -ও বুড়ীশ্বর নদীসহ সাগর মোহনায় পুলিশের সহযোগিতায় মৎস্য বিভাগ অভিযান পরিচালনা করে।

জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ দেব বাংলাদেশ প্রতিদিনকে বলেন,প্রথম দিন অভিযান পরিচালনায়,বিশখালী ও বুড়ীশ্বর নদীতে নিষেধাজ্ঞা অমান্যকরে মাছ শিকারের বুড়ীশ্বর নদীর চালিতাতলী এলাকা থেকে জাহাঙ্গীর (৩৫),,মোশারেফ (৩২),দেলোয়ার (৩৩) সোলায়মান (৩০) কে এবং বেতাগী উপজেলার কালিকাবাড়ী এলাকায় বিষখালী নদী থেকে ইউনুছ (৩৫)পনু(৪৫) এবং এমরান (২০) কে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে উপস্হিত করা হলে নির্বাহী মেজিস্টেট ফয়সাল আল-নূর প্রত্যককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: