সরকার কোনও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ঘটায় না: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ০৫:০০ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সরকার কোনো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড করে না। সরকার চায় না কেউ নিখোঁজ হোক, এমন ঘটনা ঘটলে শেখ হাসিনার সরকার দায়ীদের কঠোর হস্তে দমন করেছে। শনিবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে গণমাধ্যমকর্মীরা অকারণে বিদেশি রাষ্ট্রদূতদের কাছে ছুটে যান। তবে বাংলাদেশ সম্পর্কে তাদের ধারণা খুবই কম। আমরা পরামর্শ চাই না, আমাদের অন্তর পরিষ্কার। আওয়ামী লীগ যে সব নির্বাচনে অংশগ্রহণ করেছে সবগুলোই স্বচ্ছ হয়েছে।

তিনি বলেন, ' ১৯৭১ সালে ত্রিশ লাখ মানুষ গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় জীবন দিয়েছিল, সে সময় তাদের মানবাধিকার কোথায় ছিল? এখন দেশ যখন ভালো অবস্থানে এসেছে, অর্থনীতি যখন ঘুরে দাঁড়িয়েছে, তার জন্য তাদের মাতব্বরি বেড়েছে। আর এটার জন্য মিডিয়া বহুলাংশে দায়ী। যারা মাতব্বরি করে, তাদের দেশেই অহরহ বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে, মানুষ ন্যায় বিচার পাচ্ছে না।'

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: