একাধিক বিস্ফোরণে কেঁপে উঠলো কিয়েভ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০২:১৫ পিএম

ক্রিমিয়ার ব্রিজ বিস্ফোরণের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনকে দায়ী করার একদিন পর কিয়েভে বেশ কয়েকটি বড় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সোমবার (১০ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে। স্থানীয় সময় সকাল ৮টার কিছু পরেই মধ্য কিয়েভে অন্তত দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

কিয়েভের ময়দান স্কোয়ারের কাছে একটি বড় বিস্ফোরণের খবর পাওয়া গেছে এবং শহরের ত্রিশ্চিনা এলাকায় একাধিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। কিয়েভের জরুরি পরিষেবাগুলির একজন মুখপাত্র এপিকে বলেছেন যে হতাহতের খবর পাওয়া গেছে, তবে সংখ্যা এখনও জানা যায়নি।

ইউক্রেনীয় বাহিনী এপ্রিলের শুরুতে কিয়েভের আশেপাশের বিশাল এলাকা পুনরুদ্ধার করে যখন রাশিয়া রাজধানীর দিকে ধাক্কা ত্যাগ করে। গত কয়েক মাসে কিয়েভে কোনো হামলার খবর পাওয়া যায়নি। এর আগে, শনিবার (৮ অক্টোবর) রাশিয়ার সঙ্গে ক্রিমিয়া সংযোগকারী সেতুতে একটি ট্রাক বিস্ফোরণে তিনজন নিহত হন। সেতুর একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করেছেন।

পুতিন বলেন, হামলাটি ইউক্রেনের স্পেশাল সার্ভিসের পরিকল্পনা, অংশগ্রহণ ও নির্দেশে হয়েছে। রবিবার (৯ অক্টোবর) ক্রেমলিনের টেলিগ্রামে পোস্ট করা একটি ভিডিও বার্তায় পুতিন এটিকে "সন্ত্রাসী কাজ" বলে অভিহিত করেছেন।

ক্রিমিয়া ব্রিজ, কের্চ ব্রিজ নামেও পরিচিত, অধিকৃত ক্রিমিয়া অঞ্চলকে রাশিয়ার মূল ভূখণ্ডের সাথে সংযুক্ত করেছে। রাশিয়ান ব্ল্যাক সি ফ্লিট ঘাঁটি এই বন্দরে অবস্থিত। ইউক্রেনের কর্মকর্তাসহ দেশের সাধারণ জনগণকে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সেতুটির বিস্ফোরণে উল্লাস করতে দেখা যায়। সূত্র - আলজাজিরা

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: