বিয়ের ১০ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ১০:১৫ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে চার সন্তান প্রসব করেছেন রিপা বেগম (২৩) নামে এক প্রসূতি। সোমবার (১০ অক্টোবর) রাতে জেলা শহরের জেলরোডে লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে একসঙ্গে চার নবজাতক প্রসবের ঘটনা ঘটে। রিপা জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নে ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী। চার নবজাতকের মধ্যে একজন ছেলে ও বাকি তিনজন মেয়ে।

গাইনি ও প্রসূতি বিদ্যা বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানা জানান, এর আগে তার একটি শিশু প্রসবের সময় মারা যায়। এরপর থেকেই তিনি আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন। এর মাঝে গর্ভবতী অবস্থায় তার করোনা পজিটিভ হয়েছিল। পজিটিভ হওয়ার পর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিয়েছি। আল্লাহর রহমতে সে করোনা নেগেটিভ হয়। পরে নিয়মিত চিকিৎসা চালিয়ে যান। রোগীর পরিবারের সদস্য আমার কথা শুনেছেন।

তিনি আরও জানান, বিকেলে প্রসব ব্যথা উঠলে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। প্রথমে তাকে নরমালভাবে প্রসবের চেষ্টা করা হয়। নরমালে সে একটি শিশু প্রসব করার পর তার আর লেভার পেইন বাড়েনি। পরবর্তীতে সিজারিয়ান অপারেশন করে তিনটি শিশুকে প্রসব করা হয়। আল্ট্রাসনোগ্রাফিতে এসেছিল গর্ভে ৩টি শিশু, কিন্তু আমার ধারণা ছিল ৪টি হবে। অবশেষে আল্লাহর রহমতে তাই হলো। মা ও শিশুরা ভালো আছে।

নবজাতকদের বাবা সাগর আলী বলেন, আমি বিদেশে থাকতাম। পরবর্তীতে দেশে ফিরে কৃষিকাজ করি। দুই বছর আগে আমার স্ত্রী প্রসবের সময় একটি বাচ্চা মারা যায়। বিয়ের ১০ বছর পর এখন চার বাচ্চা দেখে আমার হৃদয় জুড়িয়ে গেল। আমি অনেক খুশি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: