ফরিদপুরে এক ঘণ্টার জন্য সিভিল সার্জন হলেন মনিরা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ০৭:০০ পিএম

ফরিদপুরের ১ ঘণ্টার জন্য সিভিল সার্জনের দায়িত্ব পালন করলেন মনিরা। এমন ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করেছে এনসিটিএফ সিভিল সার্জন হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করা মনিরা (১৬) দশম শ্রেণির ছাত্রী। আজ মঙ্গলবার (১১ অক্টোবর) বেলা ১২ টায় ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফরিদপুরের আয়োজনে সিভিল সার্জন ডাক্তার মোঃ সিদ্দিকুর রহমান এর দায়িত্ব ১ ঘণ্টার জন্য পালন করে মনিরা আক্তার।

কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এই আয়োজন করেন। এসময় উপস্থিত ছিলেন- ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের ফরিদপুর জেলার সভাপতি হাফসা বীনতে হায়দার, ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স ফরিদপুর জেলার সহ-সভাপতি মোহাম্মদ তুষার আব্দুল্লাহ, শিশু সাংবাদিক শাহরীন ইসলাম মাহিন, জেলা ভলান্টিয়ার শামীম আহমেদ, শিশু গবেষক মনিরা আক্তার এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে। দায়িত্বগ্রহণ করার পর মনিরা আক্তার বলেন, ‘আমি নিজেই একজন শিশু কিন্তু আমি এতো বড় একটি দায়িত্ব পেয়েছি সেজন্য গর্ববোধ করছি। জেলার হাসপাতাল গুলো নারী ও শিশু বাদ্ধব পরিবেশ সৃষ্টি করা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে মনিরা। এই দিন তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলেও জানায়।

এদিকে সিভিল সার্জন ডাক্তার মোঃ সিদ্দিকুর রহমান বলেন, শিশুদের সুন্দর জীবন গঠনের জন্য সুস্বাস্থ্য অতি জরুরি। মনিরা আক্তার এর সকল সুপারিশ আমি আমলে নিয়ে বাস্তবায়ন করবো। এছাড়াও আমি আনন্দের সহিত সম্মতি প্রদান করলাম এবং সার্বিক সহযোগিতা সহ উপস্থিত থেকে কার্যক্রম কে গতিশীল করতে সহ যোগিতা করলাম। ভবিষ্যতে ও আমি এনসিটিএফ থেকে এরকম কার্যক্রম আশা করি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: