আড়াই লাখ তাল বীজ রোপনের উদ্যোগ ঠাকুরগাঁও জেলা প্রশাসনের

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ০৭:৪৩ পিএম

পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাত রোধে ঠাকুরগাঁও জেলায় আড়াই লাখ তাল বীজ রোপন করবে জেলা প্রশাসন। মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে জেলার সদর উপজেলা সালান্দর উচ্চ বিদ্যালয়ে তাল বীজ রোপনের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ শামসুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবর রহমান খোকন, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সালান্দর ইউনিয়নের চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট ও সালান্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল আলম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের বিকল্প নেই। বনায়নের অভাবে তীব্র খরা ও বজ্রপাত বেড়ে গিয়েছে। এতে করে জনজীবন হুমকির মুখে পরে যায়। ক্রমবর্ধমান মানুষের জীবনযাত্রার পথিবন্ধকতা সৃষ্টি হয়। সরকারের সবুজ বনায়নের প্রকল্প বাস্তবায়নের লক্ষে জেলায় তাল বীজ রোপনের উদ্যোগ গ্রহন করেছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তার ধারে এ তাল বীজ রোপন করা হবে। সেই সাথে তাল বীজ রোপণের পরে এগুলো সংরক্ষনও করা হবে নিয়ম মেনে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: