বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে কুয়েতে বাংলাদেশি দুই কিশোর

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ০৯:১৭ এএম

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশি কিশোর তাওহীদ ওবায়দুল্লাহ ও হাফেজ আবু রাহাত কুয়েতে পৌঁছেছেন। তারা দুজনই একাধিকবার বিশ্বসেরা পুরষ্কারপ্রাপ্ত প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে একটি স্থানীয় ফ্লাইটে তারা কুয়েতে পৌঁছান। বর্তমানে তারা কুয়েতের সালোয়ারের কাছে আলবিদা রিজেন্সি হোটেলে অবস্থান করছেন। চলতি বছরের ৯ ও ১০ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশনের বাছাই পর্বে কুয়েতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন তারা।

প্রতিযোগিতা দুটি ভিন্ন গ্রুপে অনুষ্ঠিত হবে। ছোট দল থেকে হাফেজ আবু রাহাত এবং বড় দল থেকে প্রতিনিধিত্ব করবেন হাফেজ তাওহীদ ওবায়দুল্লাহ। সেখানে তাদের সঙ্গে অভিভাবক হয়ে গিয়েছেন মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার শিক্ষক শায়েখ নেছার আহমাদ আন নাছিরী।

তাদের সাথে থাকা ওই শিক্ষক বলেন, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী বিভিন্ন দেশে কুরআন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে। এর মাধ্যমে তারা লাল-সবুজের পতাকার অনন্য সম্মান বয়ে এনেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: