সেতুর রেলিং ভেঙে ঝুলছে ট্রাক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ১১:০৯ এএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের ধোপাকান্দি এলাকায় ঢাকাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিং ধাক্কা দেয়। এতে রেলিং ভেঙে গিয়ে ট্রাকটি ব্রিজের ওপর ঝুলন্ত অবস্থায় ছিল। এ অবস্থায় সেতুর একটি লেন বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা ও উত্তরাঞ্চলের মধ্যে চলাচলকৃত যানবহনগুলো ভোগান্তিতে পড়ে। পরে ভোর ৪ টার দিকে ট্রাকটি উদ্ধার করা হয়। এরপর যান চলাচল স্বাভাবিক হয়। গতকাল বুধবার (১২ অক্টোবর) রাত ১১টার দিকে ঢাকা-রাজশাহী মহাসড়কের উল্লাপাড়ার ধোপাকান্দি ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবির জানান, ঢাকাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ধোপাকান্দি সেতুর রেলিং ভেঙে অর্ধেক ঝুলন্ত অবস্থায় রয়েছে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও ওই লেনটি বন্ধ রয়েছে। তবে ওই সেতুর উত্তরে একটি বেইলি সেতু দিয়ে দুটি লেনের যানবাহন চলাচল করছে।

তিনি আরও বলেন, ১০ টন ওজনের ট্রাকটিতে আরও ১০ টন মালামাল রয়েছে। ফলে রেকার দিয়ে ট্রাকটি উদ্ধার করা সম্ভব হচ্ছে না। চেইন কপ্পা দিয়ে ঠেকিয়ে ধীরে ধীরে ট্রাকের মালামাল আনলোড করতে হবে। একটু এদিক-সেদিক হলে ট্রাকটি সম্পূর্ণ পানিতে পড়ে যেতে পারে। এ উদ্ধার কাজ করতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সময় লাগতে পারে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: