আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে সুনামগঞ্জে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ০৭:২৩ পিএম

দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে সুনামগঞ্জে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

মহড়া শেষে আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের সুনামগঞ্জ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম আব্দুল্লাহ-বিন-রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মহি উদ্দিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

এসময় জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা এই শ্লোগান কে সামনে রেখে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাঠে কাজ করছে। তাই অগ্নিকান্ড বা ভূমিকম্প সহ যে কোন প্রাকৃতিক দূর্যোগে আতংকিত না হয়ে কৌশলে সব নিয়ন্ত্রণ করতে হবে। সর্ববস্থায় সর্তকতা অবলম্বন করে চললে কো দুর্ঘটনা সহজে ঘটতে পারবে না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: