নেত্রকোনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ০৭:২৩ পিএম

নেত্রকোনায় নানা কর্মসূচীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে র‌্যালী,আলোচনা সভা,ভুমিকম্প, অগ্নিকান্ড বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্টিত হয়। দিবসটির এ বারের প্রতিপাদ্য বিষয় ছিল,‘দুর্যোগে আগাম সতর্কবার্তা,সবার জন্য কার্যব্যবস্থা’। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরে প্রধান সড়ক প্রদক্ষিন করে মোক্তারপাড়া মাঠে এসে শেষ হয়।

র‌্যালীতে রেড ক্রিসেন্টের সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। পরে মোক্তারপাড়া মাঠে দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন সেখানে সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনির হোসেন, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মোঃ আনোয়ার হোসেন,জেলা ত্রান ও দূর্যোগ কর্মকর্তা রুহুল আমীন, রেডক্রিসেন্ট সেক্রেটারী গাজীমোজাম্মেল হোসেন টুকু, জেলা প্রেসক্লাব সেক্রেটারী এম,মুখলেছুর রহমান খানসহ অন্যানরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: