পীরগাছায় ১১০ জন বয়স্ক শিক্ষার্থী কুরআন মাজিদের ছবক নিলেন!

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ০৬:১৪ পিএম

আমাদের হাদীসে আছে ‘তোমাদের মধ্যে সর্বোত্তম ওই ব্যক্তি যে কুরআন মাজিদ শিক্ষা গ্রহণ করে এবং অন্যকে শিক্ষা দেয়’- বা শিক্ষার কোন বয়স নাই, চল সবাই পড়তে যাই-এরকম অনেক বাণী বা হাদীস আমরা যুগে যুগে জেনে আসছি। তেমনি রংপুরের পীরগাছায় বয়স্কদের জন্য কুরআন শিক্ষা মাদরাসা চালু হয়েছে। সেই মাদরাসায় যারা কুরআন মাজিদ পড়তে জানেনা তাদের জন্য বয়স্ক কুরআন মাজিদ শিক্ষা ব্যবস্থা।

এসব বয়স্ক শিক্ষার্থীদের কুরআন মাজিদের ছবক শুক্রবার (১৪ অক্টোবর) বাদ জুম্মা উপজেলার কৈকুড়ী ইউনিয়নের চৌধুরাণী বাজার জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এসময় ১১০জন বয়স্ক মানুষ কুরআন মাজিদের ছবক নেন। তাদেরকে ছবক প্রদান করেন রংপুরের উম্মুলকুরা নুরাণী একাডেমী ও হাফেজিয়া মাদরাসার পরিচালক হযরত মাও. মুইনুল ইসলাম।

চৌধুরাণী বাজার জামে মসজিদের সভাপতি ও কৈকুড়ী ইউনিয়ন চেয়ারম্যান নুর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান।

পীরগাছা বয়স্ক কুরআন শিক্ষা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রশিক্ষক ক্বারী জমির উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চৌধুরাণী বাজার জামে মসজিদের খতিব মাও. খলিলুর রহমান, বিশিষ্ট ইট ব্যবসায়ী ও সমাজসেবক শাহ রনজু মিয়া ও আমিনুল ইসলাম রনজু, চৌধুরাণী বাজার জামে মসজিদের সাবেক সভাপতি হারুন অর রশিদ বাবলু, সমাজসেবক জাহাঙ্গীর আলম ও পীরগাছা প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল হক মুন্সী সহ আরও অনেকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: